Ad 728×90px

নির্বাচিত ১০০ কবিতা

নির্মলেন্দু গুণের 
নির্বাচিত ১০০ কবিতা
কবিতার সূচি
  • হুলিয়া
  • অসমাপ্ত কবিতা
  • উন্নত হাত
  • মানুষ
  • লজ্জা
  • যুদ্ধ
  • আগ্নেয়াস্ত্র
  • ফুলদানি
  • প্রথম অতিথি
  • সল্টলেকের ইন্দিরা
  • বিশ্বাসের আগুন
  • স্বাধীনতা, উলঙ্গ কিশোর
  • ওটা কিছু নয়
  • ক্যামেলিয়া
  • তুমি
  • ভয়
  • আমাকে কী মাল্য দেবে দাও
  • তুমি চলে যাচ্ছো
  • উপেক্ষা
  • আমার কিছু স্বপ্ন ছিল
  • পিপীলিকা
  • এক দুপুরের স্বপ্ন
  • যতটুকু প্রেমে
  • কৃষ্ণচুড়াঞ্জলি
  • নাম দিয়েছি ভালোবাসা
  • স্মরণ
  • আক্রোশ
  • নবাগত নক্ষত্রের আলো
  • হাসানের জন্য এলিজি
  • ব্যবধান
  • আনন্দ কুসুম
  • তিন ভুবনের ভার
  • যাত্রা-ভঙ্গ
  • কসাই
  • দণ্ডকারণ্য
  • কাল সে আসিবে
  • সেই রাত্রির কল্পকাহিনী
  • কংসের সাথে সমুদ্রের বেশ মিল আছে
  • নেকাব্বরের মহাপ্রয়াণ
  • তার আগে চাই সমাজতন্ত্র
  • স্বাধীনতা, এই শব্দ কিভাবে আমাদের হলো
  • নীরার বাগান
  • লেনিন বন্দনা
  • প্রলেতারিয়েত
  • লাল মলাটের বইগুলি
  • বছরের শেষ সূর্য
  • শ্রমিক ও ঈশ্বর
  • খেয়ার মাঝি দলে নেয় না
  • বৃষ্টির বন্দনা
  • রবীন্দ্র সঙ্গীত
  • কাশফুলের কাব্য
  • ক্ষেতমজুরের কাব্য
  • পৃথিবী জোড়া গান
  • সাতই আষাঢ়
  • লেনিন ম্যুসুলিয়াম
  • সিন্ধুমাতা
  • আমার কবিতা, মুক্ত প্যালেস্টাইন
  • একজন কবির সাক্ষাৎকার
  • আমরা যাবো না
  • ইসক্রা
  • আমি বিষ খাচ্ছি অনন্ত
  • আবার একটা ফুঁ দিয়ে দাও
  • ১৬-৪-৮৪
  • ১৭-৪-৮৪
  • ১০-৫-৮৪
  • ২২-৫-৮৪
  • ১৬-১০-৮৪
  • ১০-২-৮৫
  • নিরঞ্জনের পৃথিবী
  • ভালোবাসা আমাকেও ভুগিয়েছে
  • আফ্রিকার প্রেমের কবিতা
  • কাশবন ও আমার মা
  • লিপিষ্টিক
  • স্ববিরোধী
  • যখন আমি বুকের পাঁজর খুলে দাঁড়াই
  • তোমার চোখ এতো লাল কেন
  • আকাশ সিরিজ
  • অগ্নিসঙ্গম
  • সামুদ্রিক প্রেম
  • আমার প্রেমযঞ্জের অশ্ব
  • নুড়ি
  • ম্যানহাটানের প্রতি
  • ভারত আমাদের গন্তব্য নয়
  • অনন্ত বরফবীথি
  • কবির অগ্নিকাণ্ড
  • হে অনন্ত আনন্দউদ্যান
  • আত্মজীবনী
  • দুই সহোদরার মাঝখানে
  • শিয়রে বাংলাদশ
  • আগস্ট, শোকের মাস কাঁদো
  • কবিতাতাজমহল
  • বার্ধক্য বিষয়ক ভাবনা
  • আমি সময়কে জন্মাতে দেখেছি
  • ০৫
  • ০৮
  • ১২
  • ২২
  • ২৪

0 comments: